বুধবার, ১৭ জুলাই ২০১৯সত্য ও সুন্দর আগামীর স্বপ্নে...

‘হালদা’ ৮১ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে

‘হালদা’ ৮১ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে

তৌকীর আহমেদের ‘হালদা’ মুক্তি পাচ্ছে শুক্রবার (১ ডিসেম্বর)। সারাদেশে ৮১ প্রেক্ষাগৃহে ছবিটি প্রদর্শিত হবে। পরিবেশনা প্রতিষ্ঠান দি অভি কথাচিত্রের কর্ণধার জাহিদ হাসান অভি বিষয়টি বৃহস্পতিবার বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমাদের টার্গেটের চেয়েও বেশি হলে ‘হালদা’ মুক্তি পাচ্ছে। ছবিটির প্রতি দর্শক ও হল মালিকদের প্রচুর আগ্রহ। তাই এতোগুলো হল বুকিং করা সম্ভব হয়েছে। পরের সপ্তাহে আরও নতুন অর্ধশত হলে ‘হালদা’ মুক্তি পাবে’।

বেশি হলে মুক্তি পাওয়া নিয়ে নির্মাতা তৌকীর আহমেদ বেশ উচ্ছ্বসিত। তিনি বাংলানিউজকে বলেন, সর্বস্তরের দর্শককে ছবি দেখার সুযোগ করে দিতে হলের সংখ্যা বাড়ানো অনেক গুরুত্বপূর্ণ। তবে শুধু হলের সংখ্যা বৃদ্ধিতে নয়, দর্শকদের ছবি ভালো লাগলেই নিজেকে সার্থক মনে করব।

আমরা ক’জনের প্রযোজনায় ‘হালদা’র গল্প লিখেছেন আজাদ বুলবুল। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য লিখেছেন তৌকীর আহমেদ নিজেই। প্রধান চার চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও ফজলুর রহমান বাবু। আছেন দিলারা জামান, শাহেদ আলী ও রুনা খান। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকে ঘিরে ছবিটি নির্মিত হয়েছে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদী তীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে ছবির গল্পে।

এদিকে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সে ‘হালদা’র প্রিমিয়ার শো হতে যাচ্ছে। এতে ছবির সব কলাকুশলী ও শিল্পীদের উপস্থিত থাকার কথা রয়েছে।