বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯সত্য ও সুন্দর আগামীর স্বপ্নে...

কমলনগরে আনন্দ শোভাযাত্রা

কমলনগরে আনন্দ শোভাযাত্রা

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনকে ইউনেস্কো ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেয়া উপলক্ষে কমলনগরে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে হাজিরহাট হামেদিয়া ফাযিল ডিগ্রি মাদ্রাসা প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন।

এসময় উপস্থিত ছিলেন- কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) অজিত দেব, মুক্তিযোদ্ধা কমান্ডার সফিক উদ্দিন, কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মাস্টার নুরুল আমিন, সাধারন সম্পাদক এডভোকেট একেএম নুরুল আমিন রাজু, হাজিরহাট হামেদিয়া ফাযিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মো. জায়েদ হোছাইন ফারুকী, উপক‚ল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেব, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তৌহিদুল ইসলাম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

পরে মাদ্রাসার প্রাঙ্গন থেকে উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, বীমুক্তিযোদ্ধা, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গ সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহনে মাধ্যমে আনন্দ শোভাযাত্রা বের হয়ে। আনন্দ শোভাযাত্রা শেষে মাদ্রাসা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় ৭ মার্চের ভাষণ ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

এছাড়াও ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ওপর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে রচনা, কুইজ ও সাধারণ জ্ঞানের প্রতিযোগিতার আয়োজন করা হয়।